কক্সবাজার, শনিবার, ৪ মে ২০২৪

উখিয়ায় বিজিবি ও মাদককারবারি গোলাগুলি : ২লাখ পিস ইয়াবাসহ আটক- ১

 

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া :
কক্সবাজারের উখিয়া রত্নাপালং ইউনিয়নের তুলাতুলী জলিলের ঘোদা ব্রিজ এলাকায় বিজিবি ও মাদক কাবরবারি’র মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। পরে বিজিবি ঘটনাস্থল থেকে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট ইয়াবাসহ ১জন মাদক পাচারকারী আটক করেছে। উদ্ধারকৃত এসব ইয়াবার বাজারমূল্য ছয়কোটি টাকা।

বুধবার (৩০ মার্চ) ভোরে উখিয়া রাজাপালং তুলাতুলী জলিলের ঘোদা ব্রিজ নামক স্থানে এ ঘটনাটি ঘটে বলে ।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির জানান, গোপন সূত্রে খবর পেয়ে বিজিবির একটি টহল দল বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৩৯ নম্বর পিলার থেকে প্রায় পাঁচ কিলোমিটার পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে রাজাপালং ইউনিয়নের তুলাতুলী জলিলের ঘোদা ব্রিজ নামক স্থানে কৌশলগত অবস্থান নেয়।

এ সময় কতিপয় ইয়াবা পাচারকারীরা সীমান্ত থেকে পায়ে হেঁটে বাংলাদেশে আসতে দেখে বিজিবি টহলদল তাদের চ্যালেঞ্জ করলে মাদককারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে অতর্কিতভাবে গুলি ছুঁড়ে। এ সময় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালালে মাদককারবারিরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় বিজিবি টহলদল ০১ জন ইয়াবা চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়।

আটককৃত মাদককারবারিরা হলেন উখিয়া মরিচ্যা পাগলির বিল এলাকার সৈয়দ আহম্মদ এর ছেলে মোঃ কামাল উদ্দিন (৩০)।

এ সময় তাঁর সাথে থাকা বস্তা তল্লাশি করে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

উল্লেখ্য, বিজিবির কক্সবাজার ৩৪- ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান চালিয়ে ২৩ লাখ ৮৮ হাজার ৩৯৭ পিস ইয়াবা ট্যাবলেট ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) ১৪১ কোটি ৭৫ লাখ ৪৮ হাজার ৬০০ টাকার মূল্যের মাদকদ্রব্যসহ ২১ জনকে আটক করা হয়েছে বলে জানান অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির।

 

পাঠকের মতামত: